ঢাকাবৃহস্পতিবার , ১৫ ফেব্রুয়ারি ২০২৪
  • অন্যান্য

সীমান্তপথে পাচারের সময় ১০টি সোনার বারসহ আটক ৩

আজকের বিনোদন
ফেব্রুয়ারি ১৫, ২০২৪ ১০:১৭ পূর্বাহ্ণ । ৩৬ জন
Link Copied!
দৈনিক আজকের বিনোদন সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

আব্দুল্লাহ হেল বাকী, জয়পুরহাট জেলা প্রতিনিধি:

১৫ ফেব্রুয়ারি ২৪ ইং জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার সীমান্তপথে ভারতে পাচারকালে এক কেজি ওজনের ১০টি সোনার বারসহ তিন জনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

আজ বৃহস্পতিবার সকাল ১০টায় বিজিবি-২০ জয়পুরহাট ব্যাটেলিয়নের প্রধান কার্যালয়ে সংবাদ সম্মেলনে ব্যাটেলিয়নের উপ-অধিনায়ক মেজর আফিক হাসান এ তথ্য জানিয়েছেন। এর আগে বুধবার বিকেল পাঁচবিবির পূর্ব উচনা সীমান্ত এলাকা থেকে তাদের আটক ও সোনার বারগুলো জব্দ করা হয়।

আটক ব্যক্তিরা হলেন, মনছুর হোসেন (৫২), রহিদুল ইসলাম (৪৫) ও ফরহাদুল ইসলাম (৪০)। তারা সবাই পাঁচবিবি সীমান্তের পূর্ব উচনা গ্রামের বাসিন্দা। তাদের বিরুদ্ধে পাঁচবিবি থানায় চোরাচালান আইনে মামলা দায়ের প্রস্তুতি চলছে।

সংবাদ সম্মেলন ও হাটখোলা বিজিবি ক্যাম্প সূত্রে জানা যায়, বুধবার বিকেল পূর্ব উচনা সীমান্ত এলাকায় তিন ব্যক্তি একটি মোটরসাইকেলে চড়ে আসেন। তারা সীমান্ত এলাকার কাছাকাছি এসে সন্দেহজনকভাবে ঘোরাফেরা করছিলেন। বিজিবি হাটখোলা ক্যাম্প বিওপির টহল কমান্ডার নায়েক সুবেদার এনামুল হকে নেতৃত্বে টহল দল সীমান্তের ২৮১/৪৭ নম্বর পিলারের কাছে তাদের তিন জনকে আটক করা হয়। তাদের কাছ থেকে এক কেজি ১৬৬.৪০ গ্রাম ওজনের দশটি স্বর্ণের বার জব্দ করা হয়। এসব স্বর্ণের বারগুলো ভারতে পাচার জন্য নেওয়া হয়েছিল। জব্দকৃত স্বর্ণের মূল্যে এক কোটি ১২ লাখ ৬ হাজার ৪১৯ টাকা। এছাড়া আটক ব্যক্তিদের কাছ থেকে মোটরসাইকেল, তিন মুঠোফোন, পাঁচটি সিম কার্ড, নগদ ৪৯ হাজার ৩০ টাকা জব্দ করা হয়।

বিজিবি-২০ জয়পুরহাট ব্যাটেলিয়নের উপ-অধিনায়ক মেজর আফিক হাসান বলেন, এ ঘটনায় পাঁচবিবি থানায় আটক ব্যক্তিদের বিরুদ্ধে চোরাচালান আইনে মামলা দায়ের করার প্রস্তুতি চলছে। আটক ব্যক্তিদের থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।