ঢাকাবুধবার , ২১ ফেব্রুয়ারি ২০২৪
  • অন্যান্য

মদনে নানা আয়োজনে ২১ শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত।

আজকের বিনোদন
ফেব্রুয়ারি ২১, ২০২৪ ১২:৫৯ অপরাহ্ণ । ৭৬ জন
Link Copied!
দৈনিক আজকের বিনোদন সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

শহীদুল ইসলাম নেত্রকোনা প্রতিনিধিঃ
মাতৃভাষা বাংলার মর্যাদা সমুন্নত রাখার জন্য ভাষা শহীদদের সর্বোচ্চ আত্নত্যাগকে স্মরণ করছে জাতি।
২১ ফেব্রুয়ারি বুধবার দিনব্যাপী নানা কর্মসূচির মধ্য দিয়ে মদনে যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হয়েছে।
একুশের প্রথম প্রহরে শহীদ মিনারে পুস্পম্ভবক অর্পণের মাধ্যমে দিনের কর্মসূচির শুভ সূচনা হয়।
উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পম্ভবক অর্পণ করে উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসন। মদন উপজেলা আওয়ামী লীগ, মদন প্রেসক্লাবসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সাংস্কৃতিক সংগঠন। উল্লেখ যে, বিগত ১৯৯৯ সালের ১৭ নভেম্বর ইউনেস্কো একুশে ফেব্রুয়ারিকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে স্বীকৃতি দেওয়ায় বিশ্বজুড়ে দিবসটি পালিত হয়।
উপজেলা নির্বাহী অফিসারের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা প্রশাসন। নির্বাহী কর্মকর্তা মোঃ শাহ আলম মিয়ার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ হাবিবুর রহমান।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খালিয়াজুরি সার্কেল মোঃ রবিউল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা আব্দুল রহিম, বীর মুক্তিযোদ্ধা মোঃ ছদ্দু মিয়া, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মোঃ নুরুল হুদা,উপজেলা কৃষি অফিসার মোঃ হাবিবুর রহমান, মদন থানা অফিসার ইনচার্জ উজ্জ্বল কান্তি সরকার, উপজেলা নির্বাহী প্রকৌশলী গোলাম কিবরিয়া পিয়াল, উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ শফিকুল বারী,
এ ছাড়া ও উপস্থিত ছিলেন,কৃষি সম্প্রসারন কর্মকর্তা মৌরী তানিয়া মৌ, দারিদ্র্য বিমোচন কর্মকর্তা মোঃ মুখলেছুর রহমান, আনসার ভিডিপি কর্মকর্তা রিমি ফেরদৌস, সমাজ সেবা কর্মকর্তা ইমরান হাবিব, সাবেক জেলা পরিষদ সদস্য আয়শা বেগম, পল্লী উন্নয়ন কর্মকর্তা শাহানারা পারভীনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ছাত্র- ছাত্রী ও গণমাধ্যম কর্মীগণ।আলোচনা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এতে জাহাঙ্গীরপুর ইসলামিয়া ফাজিল মাদ্রাসার রচনা প্রতিযোগিতা ও আবৃত্তিতে ১ স্থান অর্জণ করে।