ঢাকাবুধবার , ৬ মার্চ ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

নাওজোড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক উৎসব

আজকের বিনোদন
মার্চ ৬, ২০২৪ ৮:৫৭ পূর্বাহ্ণ । ৪৯ জন
Link Copied!
দৈনিক আজকের বিনোদন সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

এম. এইচ. খান মাকসুদ, ঢাকা:
প্রাথমিকে শিক্ষা বুনিয়াদ শক্তিশালী না হলে, কোন ভাবেই শিক্ষা ব্যবস্থা সুদৃঢ় হবে না। প্রাথমিক শিক্ষাই শিশুকে সুশিক্ষায় শিক্ষিত করে তোলার প্রথম পদক্ষেপ বলে মন্তব্য করেছেন, সমাজসেবক, শিল্পোদ্যোক্তা ও শিক্ষানুরাগী আলহাজ্ব মোঃ মোতাহার হোসেন মুহিত।
৬ মার্চ, বুধবার গাজীপুর সিটি কর্পোরেশনের (জিসিসি) ১৩ নং ওয়ার্ডে অবস্থিত নাওজোড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক উৎসবে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।
স্বাধীনতার মাসে বিদ্যালয় প্রাঙ্গণে জাতীয় সঙ্গীত ও পতাকা উত্তোলনের মধ্য দিয়ে আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলেকজান বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি রাজনীতিক ও সমাজসেবক হাজী আব্দুল বারেক সরকার। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, সুবিন্যস্ত ও পরিশ্রুত প্রাথমিক শিক্ষা ব্যবস্থাই প্রকৃত জাতি গঠনে সহায়ক ভূমিকা রাখতে পারে।
বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি, সমাজসেবক আলহাজ্ব মোঃ মোতাহার হোসেন মুহিতের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, জিসিসি ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ খোরশেদ আলম সরকার, গাজীপুর সদর উপজেলা সহকারি শিক্ষা অফিসার মনিরা বেগম, বিদ্যালয়ের প্রধান শিক্ষক খাঁন সেজি, দাতা সদস্য হাজী মকবুল হোসেন, রাজনীতিক ও ব্যবসায়ী মোঃ সাইফুল ইসলাম সেলিম, মোঃ আরিফুল ইসলাম মন্ডল, মোঃ শরিফুল ইসলাম ছাড়াও এলাকার নেতৃস্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা।
উৎসবের দ্বিতীয় পর্বে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে স্কুলের শিক্ষার্থীরা কবিতা, কৌতুক, একক ও দলীয় অভিনয়, সঙ্গীত এবং নৃত্য পরিবেশন করে।  পরে বিজয়ী ও মেধাবীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।