ঢাকাবুধবার , ৬ মার্চ ২০২৪
  • অন্যান্য

মেহেরপুরে অতিরিক্ত দামে সার বিক্রি, ৫০ হাজার টাকা জরিমানা

আজকের বিনোদন
মার্চ ৬, ২০২৪ ৯:১২ অপরাহ্ণ । ৫১ জন
Link Copied!
দৈনিক আজকের বিনোদন সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

মেহেরপুর প্রতিনিধিঃ
সরকার নির্ধারিত মুল্যের চেয়ে কারসাজি করে অধিক মুল্যে সার বিক্রির অভিযোগে সার ব্যবসায়ীর ম্যানেজারকে ৫০ হাজার টাকা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য প্রস্তুত ও সংরক্ষণের অভিযোগে ফাস্ট ফুড দোকান মালিককে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
আজ বুধবার (৬ মার্চ) দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মেহেরপুর জেলা কার্যালয় কর্তৃক মেহেরপুর শহরের কলেজ রোড ও কাথুলি মোড় এলাকায় পৃথক দুটি অভিযান চালিয়ে এই জরিমানা করেন।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মেহেরপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহম্মেদ এই অভিযান চালান।
অভিযান সহযোগিতায় ছিলেন মেহেরপুর সদর উপজেলা কৃষি কর্মকর্তা মো: আলমগীর হোসেন, জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা রিয়াজ মাহমুদ, সদর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর তারিকুল ইসলাম এবং মেহেরপুর জেলা পুলিশের একটি টিম।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মেহেরপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহম্মেদ বলেন, মেসার্স আশাবুল হক নামের শহরের বিসিআইসি সারের ডিলার সরকার নির্ধারিত দামের চেয়ে অধিক দামে সার বিক্রি করছিলেন। সরকার নির্ধারিত ১৩৫০ টাকা দামের টিএসপি সার ১৮৫০ টাকা বিক্রি করছিলেন। যা বস্তা প্রতি ৫০০ টাকা বেশি। ডিলারদের এই অতিরিক্ত মুল্য কারসাজির কারণে ক্ষতিগ্রস্ত হচ্ছে সাধারণ কৃষক। এই অপরাধে প্রতিষ্ঠানটির ম্যানেজার মো: রেজাউল হককে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪০ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।
এছাড়া শহরের কলেজ মোড় এলাকার মেসার্স ক্যাফে গার্ডেন নামক ফাস্টফুড প্রতিষ্ঠানে ফ্রিজে ও রান্না ঘরে অস্বাস্থ্যকর অবস্থায় রেখে বাসি খাবার বিক্রি করছিলেন। পুরো রান্নাঘর আবর্জনার স্তুপে পরিণত হয়েছে। অস্বাস্থ্যকরভাবে খাদ্য পণ্য তৈরি ও প্রক্রিয়াকরণের অপরাধে ওই প্রতিষ্ঠানের মালিক সাইফুল ইসলামকে একই আইনের ৪৩ ধারায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া ফাস্ট ফুড দোকানটি ৩ দিনের জন্য বন্ধ ঘোষণা করা হয়।
অভিযানে আইন মেনে ব্যবসা পরিচালনা, মুল্যতালিকা প্রদর্শন ও ক্রয় বিক্রির ভাউচার সংরক্ষণ করা এবং অতিরিক্ত দাম নেয়া থেকে বিরত থাকার জন্য ব্যবসায়ীদের সতর্ক করা হয়।