ঢাকামঙ্গলবার , ১৯ মার্চ ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

মেহেরপুরে ক্লিনিক মালিকের ১ বছরের জেল ও ১ লাখ টাকা অর্থদন্ড

আজকের বিনোদন
মার্চ ১৯, ২০২৪ ২:৪৬ অপরাহ্ণ । ৬৩ জন
Link Copied!
দৈনিক আজকের বিনোদন সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

মেহেরপুর জেলা প্রতিনিধিঃ

মেহেরপুরের গাংনীর হাসিনা প্রাইভেট ক্লিনিকের নানা অনিয়মের অভিযোগে মালিক হাফিজুর রহমান (৫৩) কে ১ বছরের কারাদন্ড ও ১ লাখ টাকা অর্থদন্ডে দন্ডিত করেছে ভ্রাম্যমান আদালত। গাংনী পৌর শহরের হাসপাতাল বাজার এলাকায় ঐ ক্লিনিকে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার নাদির হোসেন শামিম এই জেল জরিমানা করেন। এসময় ক্লিনিক বন্ধের নির্দেশনা দেয়া হয়।
গাংনী উপজেলা নির্বাহী অফিসার প্রীতম সাহা বলেন,স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী বিভিন্ন বেসরকারী ক্লিনিক মনিটরিং করার অংশ হিসেবে হাসিনা প্রাইভেট ক্লিনিকের কাগজপত্র যাচাইকালে দেখা গেছে ২০১৯/২০ সালে ১০ বেডের অনুমোদন নিলেও পরবর্তীতে নবায়ন করা হয়নি। এছাড়া অপারেশন থিয়েটারে যে সকল উপকরন থাকার নিয়ম সেগুলো নেই। এছাড়া সার্বক্ষণিক চিকিৎসক থাকার কথা থাকলেও কোন চিকিৎসককে পাওয়া যায়নি। তাছাড়া জীবন রক্ষাকারী ওষধ নেই তাই সকল রোগীর চিকিৎসা সেবা দিতে আসে তাদের জীবন নিরাপত্তা বিঘ্নিত হওয়ার আশঙ্কা আছে এজন্য ক্লিনিকের কার্যক্রম বিধি সম্মত না হওয়ায় নির্বাহী ম্যাজিস্ট্রেট নাদির হোসেন শামিম বিষয়টি আমলে নিয়ে ভোক্তা অধিকার আইনের ৫২ ধারা মোতাবেক সেবা গ্রহীতার জীবন ও নিরাপত্তা বিভিন্ন কার্যক্রমের জন্য ক্লিনিক মালিক হাফিজুর রহমানকে ১ বছরের কারাদন্ড ও ১ লাখ টাকা অর্থদন্ড এবং ক্লিনিক বন্ধের নির্দেশনা দেয়া হয়।
ভ্রাম্যমান আদালত পরিচালণাকালে সিভিল সার্জন ডা: মহী উদ্দীন আহমেদ,গাংনী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: সুপ্রভা রানী ও গাংনী থানা পুলিশের একটি টিম উপস্থিত ছিলেন।