ঢাকামঙ্গলবার , ২৬ মার্চ ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

কালীগঞ্জে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৪ উদযাপন

আজকের বিনোদন
মার্চ ২৬, ২০২৪ ৫:১২ অপরাহ্ণ । ২০৫ জন
Link Copied!
দৈনিক আজকের বিনোদন সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

কালীগঞ্জ(গাজীপুর) প্রতিনিধি:
গাজীপুরের কালীগঞ্জে যথাযোগ্য মর্যাদায় নানা কর্মসূচির মধ্যদিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে।
মঙ্গলবার (২৬ মার্চ) সূর্যোদয়ের সাথে সাথে  জাতীয় পতাকা উত্তোলন ও কেন্দ্রীয় শহীদ মিনারে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে দিবসের কর্মসূচির সূচনা করা হয়।
পরে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রথমে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও ) এবং যথাক্রমে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা আওয়ামী লীগ, কালিগঞ্জ থানা পুলিশ, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন স্বাধীনতার স্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করে জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।
দিনের অন্যান্য কর্মসূচির মধ্যে সকাল ৮ টায় কোরআন তেলাওয়াত, গীতা ও বাইবেল পাঠ। পরে কালিগঞ্জ আরআরএন সরকারি পাইলট স্কুল মাঠে উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের অংশগ্রহণের মাধ্যমে কোচকাওয়াজ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বেলা ১১ ১১ টার দিকে উপজেলা চত্বরে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেওয়া হয়। শহীদদের আত্মার মাগফেরাত কামনায় উপজেলার বিভিন্ন ধর্মীয় উপাসনালয়ে প্রার্থনা ও মিলাদ মাহফিলে অনুষ্ঠিত হয়।
এছাড়াও উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে বিশেষ আলোচনা সভা, বিশেষ মোনাজাত ও প্রার্থনা এবং দুঃস্থ ও আসহায় মানুষদের মধ্যে ইফতার বিতরণ অনুষ্ঠিত হয় ।
এছাড়াও উপজেলা প্রশাসনের কার্যালয়ের সম্মুখস্থ বঙ্গবন্ধু মুর‌্যাল চত্বর, বাসষ্ট্যান্ডসহ কয়েকটি বিশেষ স্থানসহ সরকারি-বেসরকারি গুরুত্বপূর্ণ ভবনসমূহ রাতে আলোকসজ্জায় সজ্জিত করার উদ্যোগ নেয়া হয়েছে।