ঢাকাবুধবার , ৩ এপ্রিল ২০২৪
  • অন্যান্য

কেন্দুয়ায় বিত্তমান ও যাকাত দাতাদের নিয়ে সেমিনার অনুষ্ঠিত

আজকের বিনোদন
এপ্রিল ৩, ২০২৪ ২:৫০ অপরাহ্ণ । ৫৩ জন
Link Copied!
দৈনিক আজকের বিনোদন সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

মহিউদ্দিন সরকার, কেন্দুয়া  প্রতিনিধিঃ

নেত্রকোনার কেন্দুয়ায়  বুধবারে  উপজেলা পরিষদ মিলনায়তনে ইসলামিক ফাউণ্ডেশনের উদ্যোগে উপজেলা পর্যায়ে সরকারি যাকাত ফান্ডে  যাকাতের অর্থ সংগ্রহের নিমিত্তে বিত্তবান ও যাকাত দাতাদের নিয়ে সেমিনার অনুষ্ঠিত হয়েছে। এ সময় উপজেলা ইসলামিক ফাউণ্ডেশনের ফিল্ড সুপার ভাইজার( ভারপ্রাপ্ত) রফিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথির  বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার এমদাদুল হক তালুকদার। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা সমাজ সেবা কর্মকর্তা ইউনুস রহমান, সমবায় কর্মকর্তা কামরুজ্জামান, মৎস্য কর্মকর্তা আজাহারুল ইসলাম, ইফা মডেল কেয়ারটেকার আব্দুস ছালাম, সাধারন কেয়ারটেকার আব্দুল কাইয়ুম, উপজেলা  মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের ইমাম আহমদ শফী, ইফা শিক্ষক সমিতির সভাপতি আব্দুস ছালাম, সাধারণ সম্পাদক ও সাংবাদিক আবুল কাশেম আকন্দ,  ইমাম সমিতির সাধারণ সম্পাদক মোজাম্মেল হক প্রমূখ।
সভাপতির বক্তব্যে বলেন, অসহায় ও হতদরিদ্রদের কর্মসংস্থান, স্বাবলম্বীকরন এবং পূর্ণবাসনের উদ্দেশ্যে দেশবরেণ্য ওলামাদের সমন্বয়ে সরকার কর্তৃক গঠিত যাকাত কমিটির সুপারিশ  অনুযায়ী ইসলামি  শরিয়া মোতাবেক যাকাত ফান্ড থেকে বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করা হয়।
বিধবাদের পূর্ণবাসন, দারিদ্র বিমোচন, গৃহনির্মাণ ও মেরামত, নার্সারি স্হাপন, দুঃস্থ ও ঋনগ্রস্হ অসহায় রোগীদের আর্থিক সহায়তা প্রধান করা হয়ে থাকে। জেলা পর্যায়ে জেলা যাকাত কমিটির মাধ্যমে রিকশা, ভ্যান,সেলাই মেশিন, ছাগল ও নগদ অর্থ আনুষ্ঠানিক ভাবে বিতরণ করা হয়।
সভায় উপজেলা ইসলামিক ফাউণ্ডেশনের শিক্ষক ও সমাজের বিত্তমান ব্যাক্তিগণ,ইমাম,  উপজেলা বিভিন্ন দপ্তরের কর্মকর্তা উপস্থিত ছিলেন।