ঢাকাবুধবার , ৩ এপ্রিল ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

হবিগঞ্জে আদালতের নির্দেশনা অমান্য করে জায়গা দখলের চেষ্টা

আজকের বিনোদন
এপ্রিল ৩, ২০২৪ ৩:০০ অপরাহ্ণ । ২৯ জন
Link Copied!
দৈনিক আজকের বিনোদন সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

সাব্বির হোসেন,হবিগঞ্জ প্রতিনিধিঃ
হবিগঞ্জের লাখাই উপজেলার করাব গ্রামে আদালতের নির্দেশনা অমান্য করে জোরপূর্বক জমি দখলের চেষ্টার অভিযোগ ওঠেছে করাব গ্রামের হবিব উল্লাহার ছেলে কামাল মিয়া (৩৮) ও তার ভাই শ্যামল মিয়া (২৭) এবং শরিয়ত উল্লার ছেলে মঈনুল ইসলাম (৫০) ও তার ভাই নাজিম উদ্দিন (৪০), জয়নাল আবেদীনের ছেলে আকাশ মিয়া (২২) লোকজনের বিরুদ্ধে।
এব্যাপারে গত ৩১ মার্চ স্থানীয় মৃত আবিদ উল্লার ছেলে মোঃ সাহাব উদ্দিন বাদী হয়ে উল্লেখিত ব্যাক্তিদের বিরুদ্ধে লাখাই থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। পরবর্তী লাখাই থানার উপ পরিদর্শক(এসআই) মোঃ জালাল আহমেদ সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শন করেছেন বলে তথ্য পাওয়া গেছে।
লিখিত অভিযোগ সুত্রে জানাযায়, করাব মৌজার ৪৮৪ খতিয়ানের ৪৪০৬ ও ১২৫ খতিয়ানের ৪৪০৭ নং দাগের জমিতে রাস্তা নির্মাণের পায়তারা করিলে সাহাব উদ্দিন বাদী হইয়া বিগত ১৫/০৫/২০২৩ইং তারিখে বিজ্ঞ আদালত লাখাই থানার ওসিকে শান্তি শৃংখলা বজায় রাখার জন্য ও সহকারি কমিশনার (ভুমি) কে তদন্ত পূর্বক প্রতিবেদন দেওয়ার জন্য আদেশ প্রদান করেন।
বিজ্ঞ আদালতের আদেশে তদন্তকারী কর্মকর্তা বিজ্ঞ আদালতে প্রতিবেদন দাখিল করার পর উভয় পক্ষের শুনানী শেষে অভিযুক্তদের বিরুদ্ধে প্রসেডিং এর আদেশ দান করেন। পরবর্তীতে বিগত ১৭/১/২০২৪ইং তারিখে উভয়পক্ষের চূড়ান্ত শুনানীর শেষে অভিযুক্তদের বিরুদ্ধে জারীকৃত প্রসেডিং চূড়ান্ত করিয়া অভিযুক্তদের নালিশী ভূমিতে অনুপ্রবেশ বারিত করেন। পরে অভিযুক্তরা কিছুদিন নিরব থাকিলেও ইদানিং তারা এ জমির উপর দিয়া জোরপূর্বক রাস্তা নির্মাণ করার জন্য বেপরোয়া হইয়া উঠে। একপর্যায়ে গত শুক্রবারসহ বিভিন্ন সময়ে বাঁশের বেড়া উপড়াইয়া ও ভাঙ্গিয়া দখল করার চেষ্টা চালিয়ে যাচ্ছে।
অভিযুক্ত কামাল মিয়ার সাথে মোবাইল ফোনে কথা হলে পরে কথা হবে বলে ফোন কোটেদেন। এব্যাপারে লাখাই থানার ওসি আবুল খায়ের বলেন, আপনি থানায় এসে কথা বলেন। পরে তদন্তকারী কর্মকর্তা লাখাই থানার উপপরিদর্শক এসআই মোঃ জালাল আহমেদ জানান, এব্যাপারে তদন্ত চলছে।