ঢাকাশুক্রবার , ৫ এপ্রিল ২০২৪
  • অন্যান্য

নরসিংদীতে ১২০ টাকায় পুলিশের চাকরি

আজকের বিনোদন
এপ্রিল ৫, ২০২৪ ১১:১২ পূর্বাহ্ণ । ১৯১ জন
Link Copied!
দৈনিক আজকের বিনোদন সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

আশিকুর রহমান :-

নরসিংদী জেলায় ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফলাফল প্রকাশ করেছে নরসিংদী জেলা পুলিশ।
শুক্রবার (৫ এপ্রিল) নরসিংদী পুলিশ লাইন্স ড্রিল সেডে “সেবার ব্রতে চাকরি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে টিআরসি নিয়োগ প্রক্রিয়ার সকল ইভেন্ট ও লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মনস্তাত্ত্বিক ও মৌখিক পরীক্ষা গ্রহনের মাধ্যমে পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতে মেধাতালিকা অনুযায়ী নরসিংদী জেলায় ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পরীক্ষা২০২৪ এর চূড়ান্ত ফলাফল প্রকাশ ও চূড়ান্তভাবে উত্তীর্ণ প্রার্থীদের নাম ঘোষণা করেন জেলা পুলিশ সুপার ও নিয়োগ বোর্ডের সভাপতি মোহাম্মদ মোস্তাফিজুর রহমান (পিপিএম)।
নিয়োগ বোর্ডের সভাপতি ও জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান জানান, গত ৮ মার্চ হতে শুরু হওয়া ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) নিয়োগ প্রক্রিয়ায় নরসিংদী জেলায় ৫৫ টি শূন্য পদের বিপরীতে প্রিলিমিনারি স্ক্রিনিং শেষে ১৮৪২ জন প্রার্থী শারীরিক মাপ ও শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পান। শারীরিক মাপ ও শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষায় উত্তীর্ণ ৪৯৪ জন প্রার্থী লিখিত পরীক্ষা অংশগ্রহণ করেন। লিখিত পরীক্ষায় অংশগ্রহণকারী প্রার্থীদের মধ্য থেকে ১০১ জন প্রার্থী লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হন এবং মৌখিক (ভাইভা) পরীক্ষায় অংশগ্রহণ করেন। তিনি আরও জানান, মাননীয় আইজিপি মহোদয় ও ঢাকা রেঞ্জের ডিআইজি স্যারের নির্দেশনায় স্বচ্ছ, শতভাগ মেধা ও যোগ্যতার ভিত্তিতে নিয়োগ কার্যক্রম সম্পন্ন করতে পারায় উপস্থিত সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং চূড়ান্তভাবে উত্তীর্ণ প্রার্থীদের অভিনন্দন ও ফুলেল শুভেচ্ছা জানান। উত্তীর্ণ প্রার্থীদেরকে সততা, নিষ্ঠা ও পেশাদারিত্বের সাথে দেশসেবার মনোভাব নিয়ে বাংলাদেশ পুলিশ বাহিনীতে কাজ করার আহ্বান জানান।
এ সময় উপস্থিত উত্তীর্ণ প্রার্থীগণ চূড়ান্তভাবে উত্তীর্ণ হওয়ায় আবেগপ্রবণ হয়ে তাদের অনুভূতি ব্যক্ত করেন। এ ছাড়াও উপস্থিত অভিভাবকগণ মাত্র ১২০ টাকায় তাদের সন্তানেরা পুলিশের চাকুরী পাওয়ায় অনেক উচ্ছ্বাসিত, আনন্দিত ও আবেগ প্রবন হয়ে কান্না বিজড়িত কন্ঠে অনুভুতি প্রকাশ করেন।
এ সময় আরো উপস্থিত ছিলেন পুলিশ হেডকেয়ার্টার্স, বাংলাদেশ পুলিশ,ঢাকা কর্তৃক মনোনীত নিয়োগ বোর্ডের অন্যান্য কর্মকর্তাগণসহ চূড়ান্তভাবে উত্তীর্ণ প্রার্থীবৃন্দ; সম্মানিত অভিভাবক বৃন্দসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।