ঢাকাসোমবার , ৮ এপ্রিল ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

গোলের পর গোল মিস করে ইউনাইটেডের সঙ্গে লিভারপুলের ড্র, শীর্ষেই রইল আর্সেনাল।

আজকের বিনোদন
এপ্রিল ৮, ২০২৪ ১০:৪৭ পূর্বাহ্ণ । ৩১ জন
Link Copied!
দৈনিক আজকের বিনোদন সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

এস এম ফারুক হোসেন :
হারতে হারতে জিতে যাওয়া কিংবা অন্তত একটি পয়েন্ট নিয়ে মাঠ ছাড়াটা অভ্যাস হয়ে গেছে লিভারপুলের। চলতি মৌসুমে পিছিয়ে থাকা ম্যাচগুলো থেকে ইয়ুর্গেন ক্লপের দল পেয়েছে ২৭ পয়েন্ট। সেই পয়েন্টের সর্বশেষটি লিভারপুল পেয়েছে গতকাল ওল্ড ট্রাফোর্ডে। রবিবার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে খেলতে নামে লিভারপুল। তবে এই ম্যাচে ২-২ গোলে ড্র করে একটা বড় ধাক্কাই খেল লিভারপুল। এই ড্র-তে প্রিমিয়ার লিগে পয়েন্ট তালিকার শীর্ষে ফেরার সুযোগ হারাল অল রেডরা।
লিভারপুল ড্র করায় আর্সেনালই শীর্ষে রইল পয়েন্ট তালিকার। আর্সেনাল-লিভারপুল দুই দলেরই পয়েন্ট ৩১ ম্যাচে ৭১। তবে আর্সেনাল শীর্ষে আছে গোল ব্যবধানে এগিয়ে থাকায়। সমান ম্যাচ ৭০ পয়েন্ট নিয়ে তিনে ম্যানচেস্টার সিটি।
সুযোগের পর সুযোগ নষ্ট করা লিভারপুল প্রথমার্ধেই এগিয়ে যেত পারত অন্তত ৫-০ গোলে। কিন্তু সবোসলাই-সালাহদের অবিশ্বাস্য সব সুযোগ নষ্টে হয়নি তা। ২৩ মিনিটে কর্নার থেকে ডারউইন নুনিয়েজের মাথা ঘুরে বল আসে লুইস দিয়াজের  কাছে। দারুণ এক ভলিতে গোল পেয়ে যান এই কলম্বিয়ান উইঙ্গার। এই এক গোলে এগিয়ে থেকেই প্রথমার্ধটা শেষ করে লিভারপুল।
সহজ সুযোগ হারানো লিভারপুল উল্টো দ্বিতীয়ার্ধের মাঝ পথেই পিছিয়ে পড়ে ১-২ গোলে। ৫০ মিনিটে লিভারপুলে জ্যারেল কোয়ানশার অবিশ্বাস্য ভুল পাস থকে বল পেয়ে প্রায় ৪৫ গজ দূর থেকে ফাঁকা পোস্টে বল পাঠান ব্রুনো ফার্নান্দেজ। অনেকটা সামনে চলে যাওয়া লিভারপুল গোলরক্ষক কুইভিন কেলাহার চেষ্টা করেও ধরতে পারেননি বল।
১৭ মিনিট পর কোবি মাইনুর গোলটি অবশ্য পড়ে পাওয়া ছিল না। অসাধারণ এক গোলই করেছেন ১৮ বছর বয়সী মিডফিল্ডার। আলেহান্দ্রো গারনাচোর সঙ্গে পাস দেওয়া-নেওয়া করে বাঁ প্রান্ত থেকে দারুণ এক শটে গোল পেয়ে যান মাইনু। প্রিমিয়ার লিগ যুগে লিভারপুলের বিপক্ষে ইউনাইটেডের সর্বকনিষ্ঠ গোলদাতা এখন মাইনুই।
পিছিয়ে পড়ার পর আবারও আক্রমণের ঝড় বয়ে দেয় লিভারপুল। একের পর এক আক্রমণ করে যাওয়া লিভারপুল সমতায় ফেরে ৮৪ মিনিটে। পেনাল্টি বক্সে হার্ভি এলিয়টকে ফেলে দিয়েছিলেন অ্যারন ওয়ান-বিসাকা। ম্যাচে সহজ সব গোলের সুযোগ নষ্ট করা মোহাম্মদ সালাহ এবার আর ভুল করেননি। ওল্ড ট্রাফোর্ডে মিসরীয় ফরোয়ার্ডের রেকর্ড ষষ্ঠ গোলের পরও গোলের সুযোগ পেয়েছে লিভারপুল। যোগ করা সময়ের চতুর্থ মিনিটে কী সুযোগটাই না হারালেন দিয়াজ। অ্যান্ডি রবার্টসনের হেড থেকে পাওয়া বলটাকে কীভাবে যেন বার উঁচিয়ে বাইরে পাঠালেন কলম্বিয়ান উইঙ্গার।
পুরো ম্যাচের প্রতীকী ছবিই তো দিয়াজের এই মিস!
এস এম ফারুক হোসেন