ঢাকামঙ্গলবার , ১৬ এপ্রিল ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

নরসিংদীর ২ উপজেলায় চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র জমা দিলেন ৭ জন

আজকের বিনোদন
এপ্রিল ১৬, ২০২৪ ৩:১৬ পূর্বাহ্ণ । ১১৯ জন
Link Copied!
দৈনিক আজকের বিনোদন সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

আশিকুর রহমান :-

উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন-২০২৪ এর প্রথম ধাপে নরসিংদীর দুই উপজেলা নরসিংদী সদর উপজেলা ও পলাশ উপজেলা পরিষদ নির্বাচনের মনোনয়ন পত্র দাখিলের শেষ দিনে নরসিংদী সদর উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। অপরদিকে পলাশ উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন। সোমবার (১৫ এপ্রিল) জেলা রিটার্নিং ও নির্বাচন অফিসার মোহাম্মদ রবিউল আলম দুই উপজেলার মনোনয়ন পত্র দাখিলের বিষয়টি নিশ্চিত করেছেন।
নির্বাচন অফিস সূত্রে জানা যায়, নরসিংদী সদর উপজেলা ও পলাশ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৭ জন সহ মোট ২১ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছে। তিনি আরও জানান এবারই প্রথম স্ব-স্ব পদে অনলাইনের মাধ্যমে প্রার্থীদের নির্বাচন কমিশন বরাবর মনোনয়ন ফরম পূরণ করে মনোনয়ন পত্র জমা দিতে হয়েছে। এতে করে নির্বাচন কমিশন অফিসে প্রার্থী ও সমর্থকদের ভিড় ছিলো না।
এরা হলেন নরসিংদী সদর উপজেলা চেয়ারম্যান পদে :- শীলমান্দি ইউনিয়ন পরিষদের সাবেক দুইবারের চেয়ারম্যান আব্দুল বাকির, মাধবদী পৌরসভার সাবেক কমিশনার আনোয়ার হোসেন, মোঃ জলিল হোসেন ও হালিমা হাবিজ। ভাইস চেয়ারম্যান পদে (পুরুষ):- রেহানুল ইসলাম ভূঁইয়া, মোঃ ওয়ালিউর রহমান, কফিল উদ্দিন ভূঁইয়া, শরীফ মিয়া, ওসমান গণি ও মোশাররফ হোসেন। ভাইস চেয়ারম্যান পদে (মহিলা):- মোসাঃ সাহিদা বেগম, আঞ্জুমান বেগম ও সোহানা আক্তার।
পলাশ উপজেলা চেয়ারম্যান পদে :- বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন, ঘোড়াশাল পৌরসভার সাবেক মেয়র মোঃ শরীফুল হক ও কাজী নজরুল ইসলাম সারোয়ার। ভাইস চেয়ারম্যান পদে (পুরুষ):- মোঃ আব্দুল কাইয়ূম, মোঃ কারী উল্লাহ সরকার ও সাইফুল ইসলাম গাজী। ভাইস চেয়ারম্যান পদে (মহিলা):- নাছিমা সুলতানা ও সেলিনা আক্তার।
সহকারী রিটার্নিং ও উপজেলা নির্বাচন অফিসার সূত্রে জানা যায়, মনোনয়ন যাচাই-বাচাই ১৭ এপ্রিল এবং প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ২২ এপ্রিল। প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল এবং আগামী ৮ মে নির্বাচন অনুষ্ঠিত হবে। দুই উপজেলার ৩টি পৌরসভা ও ১৮টি ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ৭ লক্ষ ১৯ হাজার ৮শ ৭৭। এর মধ্যে পুরুষ ৩ লক্ষ ৭১ হাজার ১শ ৩০ ও মহিলা ৩ লক্ষ ৪৮ হাজার ৭শ ৩৬ এবং হিজড়া ১১ ভোট। ভোট কেন্দ্রের সংখ্যা ২৩৮ এবং ভোট কক্ষের সংখ্যা ১৬৭১টি বলে তিনি জানান।