ঢাকাবুধবার , ১৭ এপ্রিল ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

মেহেরপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালন

আজকের বিনোদন
এপ্রিল ১৭, ২০২৪ ১:২৮ অপরাহ্ণ । ৭২ জন
Link Copied!
দৈনিক আজকের বিনোদন সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

মেহেরপুর জেলা প্রতিনিধি :
একাত্তরের ১৭ এপ্রিলে মুজিবনগরে প্রথম সরকারের শপথের মধ্য দিয়ে আন্তর্জাতিক সম্প্রদায়ের স্বীকৃতি পেযেছিল বাংলাদেশ। বিএনপি জামায়াতকে ইঙ্গিত করে বলেছেন অসাম্প্রদায়িক বাংলাদেশকে যারা সম্প্রদায়িক শক্তির হাতে সপে দিতে চায় তাদের প্রতিরোধ করাই হোক আজকের মুজিবনগর দিবেসের শপথ। ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আজ বুধবার
 মেহেরপুরের মুজিবনগর আম্রকাননের শেখ হাসিনা মঞ্চে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলের সদস্য কাজী জাফর উল্লাহ।
জনসভায় বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিমের সভাপতিত্বে বিশেষ অথিতি হিসেবে বক্তব্য দেন মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আখম মোজাম্মেল হক এমপি বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ , রাজশাহী সিটি মেয়র এ এইচ এম খাইরুজ্জামান লিটন, সিমিন হোসেন রিমি এমপি। বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হকের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জনপ্রশাসন মন্ত্রী ও মেহেরপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ফরহাদ হোসেন, সাধারণ সম্পাদক এমএ খালেক, মেহেরপুর-২ (গাংনী) আসনের সংসদ সদস্য নাজমুল হক সাগর, এসএম কামাল হোসেন এমপিসহ আরো অনেকে।
বিশেষ অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ন সাধারন সম্পাদক মাহাবুবুল আলম হানিফ বলেন, গত দুই দিন আগে মির্জা ফখরুল ইসলাম আলমগীর নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন সরকার বিরোধী আন্দোলনের ক্ষেত্রে বিদেশী শক্তির উপর আর নির্ভর করার যাবেনা। নিজেদের শক্তি অর্জন করে আন্দোলন গড়ে তুলতে হবে। মির্জা ফখরুল এই সরকার কে উৎখাত করার জন্য এই দেশের উন্নয় অগ্রযাত্রা কে বাধাঁ সৃষ্টির জন্য শুধু দেশেই নই, আন্তজার্তিক চক্রান্তকারীদের সাথে হাত মিলিয়ে যড়ষন্ত্র করে ছিলেন, সেটা তিনি নিজেই স্বীকার করছেন। তাই আমি সকল কে আহবান জানাবো এই পাকিস্তানি এজেন্টদের উৎখাতের।
মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আখম মোজাম্মেল হক এমপি বলেন, দেশের প্রতিটি উপজেলা পর্যায়ে মুক্তিযোদ্ধা যাছাই বাছাই কমিটি রয়েছে। তারা স্থানীয়ভাবে যাছাই বাচাই শেষে মুক্তিযোদ্ধা জাতীয় কাউন্সিলে পাঠান। তারপর মুক্তিযোদ্ধাদের গেজেট প্রকাশ করা হয়। যদি কোনো ব্যক্তি মিথ্য তথ্য দিয়ে মুক্তিযোদ্ধা হয়ে থাকে সেটা কেউ অভিযোগ করলে বা মন্ত্রণালয়ের নজরে আসলে সেগুলো বাতিল করা হবে। প্রমান হওয়ায় ৮ হাজার ভূঁয়া মুক্তিযোদ্ধাকে বাতিল করা হয়েছে। ভূঁয়া তথ্য দিয়ে মুক্তিযোদ্ধা হওয়ার কোনো সুযোগ নেই।
জনপ্রশাসন মন্ত্রী ও মেহেরপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ফরহাদ হোসেন এমপি বলেন,
৭৫ এর পরে উত্থান ঘটেছে তাদের সর্ম্পকে আমাদের সর্তক থাকতে হবে। প্রতিদিন দেখি তারা বক্তব্য দেয়। সেই বক্তব্য মুক্তিযুদ্ধ চেতনা বিরোধী মিথ্যাচার। তারা যে ভাবে বঙ্গবন্ধুকে হত্যা করেছে। তারা এই জাতির সর্বনাশ করেছে, মুক্তিযুদ্ধের চেনাকে পদদলিত করেছে। তারা সব ধরনের যড়যন্ত্রে ব্যার্থ হয়েছে বলেন তিনি।
এর আগে ১৭ এপ্রিল মুজিবনগর দিবস উপলক্ষে আয়োজিত সমাবেশের পূর্বে মুজিবনগর স্মৃতিসৌধে পূস্পমাল্য অর্পণ করেন নেতাকর্মীরা। পরে কুচকাওয়াজ, জাতীয় পতাকা উত্তোলন, গার্ড অব ওনার ও গিতিনাট্য পরিবেশন করা হয়।