ঢাকাবুধবার , ২৪ এপ্রিল ২০২৪
  • অন্যান্য

তালতলীতে বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজ আদায়

আজকের বিনোদন
এপ্রিল ২৪, ২০২৪ ১০:১৩ পূর্বাহ্ণ । ৫০ জন
Link Copied!
দৈনিক আজকের বিনোদন সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

মল্লিক জামাল, স্টাফ রিপোর্টার:-
তীব্র তাপদাহে পুড়ছে সারা দেশ। বাতাসও যেন আগুনের মত। গরম থেকে বাঁচতে বৃষ্টি চেয়ে নামাজ আদায় হয়েছে তালতলীর মোয়াপাড়া এলাকায়।
আজ (২৪ এপ্রিল ২০২৪) বুধবার সকাল ৭টায় বরগুনা জেলার তালতলী উপজেলার ৬ নং নিশানবাড়িয়া ইউনিয়নের  মোয়াপাড়া গ্রামের মসজিদ মাঠে ইস্তিস্কা নামাজ অনুষ্ঠিত হয়। এতে ইমামতি ও দোয়া পরিচালনা  করেন মোয়াপাড়া জামে মসজিদের খতিব মাওলানা মোহাম্মদ আব্দুল মান্নান । মোয়াপাড়া মুসল্লিদের উদ্যোগে এই নামাজ অনুষ্ঠিত হয়।
সকাল ৭ টায় থেকে মোয়াপাড়া মসজিদ মাঠে খোলা আকাশের নিচে প্রথমে মুসল্লিরা পাপ মোচনের জন্য তওবা করেন। এরপর ইস্তিস্কা নামাজ ও পরে দুই হাত উল্টে আধা ঘণ্টাব্যাপী দোয়া অনুষ্ঠিত হয়। এ সময়  সকল  মুসল্লি আল্লাহ’র কাছে চোখের পানি ছেড়ে অনাবৃষ্টি থেকে মুক্তির জন্য মোনাজাত করেন।
৬ নং নিশানবাড়িয়া ইউনিয়নের মোয়াপাড়া গ্রামের মুহাঃ খলিলুর রহমান হাওলাদার ও মুহাঃ আবু সালেহ জোমাদ্দার বলেন, এইবছর  এলাকায় বৃষ্টি নেই। শ্যালো মেশিন দিয়ে পানি দিতে অবস্থা খারাপ। প্রচণ্ড তাপদাহে ভুট্টা ও সূর্যমুখীর খেত পুড়ে গেছে। জমিতে কোনো রস নাই। সব কৃষির ক্ষেতের অবস্থাও খুব খারাপ। বৃষ্টির জন্য নামাজ হবে এ কথা শুনেই ছুটে এসেছি।
মোয়াপাড়া জামে মসজিদের খতিব মাওলানা মো. আব্দুল মান্নান বলেন, অনাবৃষ্টির কারণে মোয়াপাড়া এলাকার মানুষ মিলে ইস্তিস্কা নামাজ আদায় করেছি। দোয়া করেছি এই এলাকায় যেন আল্লাহ রহমতের বৃষ্টি দিয়ে পরিপূর্ণ করে দেন। অনাবৃষ্টির কারণে ক্ষেত, ফসল, পশুপাখি কষ্টে আছে। আল্লাহ যেন রহমতের বৃষ্টি বর্ষণ করেন সেই দোয়া প্রার্থনা করা হয়েছে।
তালতলী সাংবাদিক ঐক্যজোটের সাধারণ সম্পাদক মাসুম বিল্লাহ জাফর  বলেন, বৃষ্টির অভাবে ধান, ভুট্টা ও সূর্যমুখী ও বাদাম ক্ষেত পুড়ে যাচ্ছে। এজন্য আমরা মুসল্লিরা মিলে নামাজ ও বিশেষ দোয়ার আয়োজন করেছি।