ঢাকাশুক্রবার , ২৬ এপ্রিল ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

বৃষ্টির জন্য বিশেষ নামাজ, মুসুল্লিদের অঝোরে কান্না

আজকের বিনোদন
এপ্রিল ২৬, ২০২৪ ৭:৫৭ অপরাহ্ণ । ২৭ জন
Link Copied!
দৈনিক আজকের বিনোদন সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

মাহমুদুন্নবী সুমন লক্ষ্মীপুর :
তীব্র তাপপ্রবাহ ও প্রখর রোদে অতিষ্ঠ লক্ষ্মীপুরের রায়পুরসহ সারা দেশের জনজীবন।
 গত কয়েক দিন ধরেই দেশব্যাপী ‘হিট অ্যালার্ট’ জারি করা হয়েছে। সারা দেশের শিক্ষাপ্রতিষ্ঠানেও ছুটি ঘোষণা করেছে সরকার। এমন কঠিন পরিস্থিতি থেকে পরিত্রাণের জন্য মহান সৃষ্টিকর্তার নিকট দুই রাকাত ইসতিসকার নামাজ আদায় করেছেন রায়পুরের বিভিন্ন বয়সের মুসল্লিরা।
বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকাল ৮টার দিকে রায়পুর পৌরসভার নতুন বাজার ঈদগাহ মাঠে শতাধিক মুসল্লি সমবেত হয়ে বিশেষ নামাজে অংশগ্রহণ করেন। নামাজ শেষে মোনাজাত পরিচালনা করেন মাওলানা মনজুর হোসাইন।
এ সময় মোনাজাতে অংশ নেওয়া মুসল্লিরা কান্নায় ভেঙে পড়েন। মহান সৃষ্টিকর্তার কাছে ক্ষমা প্রার্থনা করে অসহনীয় পরিস্থিতি থেকে পরিত্রাণের জন্য দোয়া করেন।
ফজলুল করিম নামে এক মুসল্লি বলেন, ‘আমার বয়স ৪৮ বছর। আমার জীবনে আমি এমন গরম দেখি নাই। এই তীব্র গরম থেকে বাঁচতে আজ বিশেষ নামাজ আদায় করলাম। আল্লাহ পাক যেন বৃষ্টির মাধ্যমে পরিবেশটা ঠান্ডা করে দেয়।’
বিশেষ নামাজে মোনাজাত পরিচালনাকারী রায়পুর কামিল মাদ্রাসার ভাইস প্রিন্সিপাল মাওলানা মনজুর হোসাইন বলেন, ‘তীব্র তাপপ্রবাহ ও প্রখর রোদে জনজীবন বিপর্যস্ত। এতে পরিবেশের ওপর প্রভাব পড়েছে। শুধু তাই না তীব্র গরমের কারণে সারা দেশে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। এ কঠিন পরিস্থিতি থেকে পরিত্রাণের জন্য আমরা বিশেষ নামাজ আদায় করলাম।’
লক্ষ্মীপুর কৃষি আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, রায়পুরসহ জেলায় এক সপ্তাহ ধরে সর্বোচ্চ তাপমাত্রা ৪০ ডিগ্রি থেকে ৪১ ডিগ্রি সেলসিয়াসে ওঠানামা করছে। আপাতত তাপমাত্রা কমার কোনও সম্ভাবনা নেই।