ঢাকাশুক্রবার , ৩ মে ২০২৪
  • অন্যান্য

অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও প্রভাবমুক্ত হবে-ডিসি

আজকের বিনোদন
মে ৩, ২০২৪ ৮:৪৮ অপরাহ্ণ । ৬৫ জন
Link Copied!
দৈনিক আজকের বিনোদন সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

আশিকুর রহমান :-

নরসিংদী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট ড. বদিউল আলম বলেছেন, যেকোনো মূল্যে নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও প্রভাবমুক্ত। ভোটের দিন পুরো উপজেলা নিরাপত্তার চাদরে মোড়ানো থাকবে।
শুক্রবার (৩ মে) পলাশ উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত উপজেলা সম্মেলন কক্ষে প্রিজাইডিং অফিসারদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।
তিনি আরও বলেন, আপনারা সবাই ভোট কেন্দ্রে যাবেন পছন্দের প্রার্থীকে ভোট দেবেন। সুষ্ঠু ভোট প্রদানে কেউ বাধা প্রদান করলে সঙ্গে সঙ্গে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানাবেন। আমরা তাৎক্ষণিক ব্যবস্থা নেব। সুষ্ঠু ভোট প্রদানের ক্ষেত্রে যা যা করা দরকার জেলা প্রশাসন ও পুলিশ সব ব্যবস্থা গ্রহণ করবে। এছাড়া কেউ যদি নির্বাচনি আচরণবিধি লংঘন করেন, তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। আমাদের কাছে সবাই সমান। পরে তিনি আগত প্রিজাইডিং অফিসারদের উদ্দেশ্য কঠোর হুশিয়ারি দিয়ে বলেন, আগামী ৮ মে উপজেলা পরিষদ নির্বাচনে প্রিজাইডিং অফিসারগণ মূল চালিকা শক্তি। তাদেরকে সহযোগিতা করতে ওইদিন প্রতি কেন্দ্রে পুলিশ, আনসার, র‌্যাব ও বিজিবি সহ আইন-শৃংখলা বাহিনীর বিপুল সংখ্যক সদস্যরা কাজ করবেন। এছাড়াও প্রতি ইউনিয়নে একজন করে ম্যাজিস্ট্রেট সহ পৌরসভায় একাধিক ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবে। আমরা সবাই এখন নির্বাচন কমিশনের অধীনস্থ। তাই নির্বাচনকে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ করতে প্রিজাইডিং অফিসারদের সব ধরণের সহযোগিতা করা হবে। এরপরও যদি কোনো প্রিজাইডিং অফিসার তার সঠিক দায়িত্ব পালন না করে কোনো প্রার্থীর পক্ষে কাজ করে, তবে তার বিরুদ্ধে বিভাগীয় মামলাসহ আইনগত কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। পলাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ শহীদুল্লাহ’র সভাপতিত্বে আয়োজিত মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত হয়ে আরো বক্তব্য রাখেন নরসিংদীর পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম, জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ রবিউল আলম। এছাড়াও সহকারী কমিশনার (ভূমি), পলাশ উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা ও পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।