ঢাকাসোমবার , ৮ জানুয়ারি ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

নওগাঁয় নৌকা প্রতিকে ৩ জন ট্রাক প্রতিকে ২ জন বিজয়ী

admin
জানুয়ারি ৮, ২০২৪ ৩:৪৯ পূর্বাহ্ণ । ১৫ জন
Link Copied!
দৈনিক আজকের বিনোদন সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

শহিদুল ইসলাম জি এম মিঠন, সিনিয়র রিপোর্টারঃ
দ্বাদশ জাতীয় নির্বাচনে নওগাঁর ৫টি আসনে বে-সরকারি ভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতিক এর ৩ জন প্রার্থী এবং স্বতন্ত্র থেকে ট্রাক প্রতিক ২ জন প্রার্থী। অপরদিকে নওগাঁ-২ আসনের একজন স্বতন্ত্র প্রার্থী মারা যাওয়ায় সেই আসনের ভোট স্থগিত রয়েছেন।
বে-সরকারিভাবে নির্বাচিত হয়েছেন নওগাঁ-১ (নিয়ামতপুর-পোরশা-সাপাহার) আসনে আওয়ামীলীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী সাধন চন্দ্র মজুমদার এমপি, নওগাঁ-৩ (মহাদেবপুর-বদলগাছী) আসনে আওয়ামীলীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী নতুন মুখ সৌরেন্দ্র নাথ চক্রবর্তী সৌরেন, নওগাঁ-৪ (মান্দা) আসনে ট্রাক মার্কার স্বতন্ত্র প্রার্থী ব্রহানী সুলতান মাহমুদ গামা, নওগাঁ-৫ (সদর) আসনে আওয়ামীলীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী নিজাম উদ্দিন জলিল জন এমপি ও নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের ট্রাক মার্কার সতন্ত্র প্রার্থী এ্যাড. ওমর ফারুক সুমন।
রিটার্নিং কর্মকর্তা ঘোষিত বে-সরকারি ফল অনুযায়ী নওগাঁ-১ (পোরশা-সাপাহার-নিয়ামতপুর) আসনে নৌকা প্রতিকের প্রার্থী খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বে-সরকারী ভাবে জয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ১ লাখ ৮৭ হাজার ৬শ’ ৪৭ ভোট আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী খালেকুজ্জামান তোতা ট্রাক প্রতিক এর প্রার্থী পেয়েছেন ৭৫ হাজার ৭শ’ ২১ ভোট।
নওগাঁ-৩ (বদলগাছী-মহাদেবপুর) আসনে নৌকা প্রতিক এর প্রার্থী সাবেক সিনিয়র সচিব সৌরেন্দ্র নাথ চক্রবতী বে-সরকারী ভাবে জয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ৮৪ হাজার ২শ’ ৮৪ ভোট আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মোঃ ছলিম উদ্দিন তরফদার সেলিম এমপি পেয়েছেন ৪০ হাজার ৬শ’ ৮২ভোট।
নওগাঁ-৪ (মান্দা) আসনে ট্রাক (স্বতন্ত্র) প্রতিক এর প্রার্থী ব্রহানী সুলতান মামুদ গামা বে-সরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ৮৫ হাজার ১শ’ ৮০ ভোট আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতিক এর প্রার্থী এ্যাড. নাহিদ মোর্শেদ বাবু পেয়েছেন ৬২ হাজার ১শ’ ৩২ ভোট।
নওগাঁ-৫ (সদর) আসনে নৌকা প্রতিক এর প্রার্থী ব্যারিষ্টার নিজাম উদ্দিন জলিল জন এমপি বে-সরকারীভাবে জয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ১ লাখ ৪ হাজার ৩শ’ ৭১ ভোট আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ট্রাক প্রতিক এর প্রার্থী দেওয়ান ছোকার আহম্মেদ শিষান পেয়েছেন ৫২ হাজার ৮শ’ ৮৪ ভোট।
নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনে ট্রাক (স্বতন্ত্র) প্রতিক এর প্রার্থী এ্যাড. ওমর ফারুক সুমন বে-সরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ৭৬ হাজার ৬শ’ ৬০ ভোট আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতিক এর প্রার্থী আনোয়ার হোসেন হেলাল এমপি পেয়েছেন ৬৯ হাজার ৯শ’ ৭১ভোট।