ঢাকাশুক্রবার , ২৪ মে ২০২৪
  • অন্যান্য

বিচার বিভাগকেও স্মার্ট করতে হবে: প্রধান বিচারপতি

আজকের বিনোদন
মে ২৪, ২০২৪ ৪:৩৭ অপরাহ্ণ । ১৪ জন
Link Copied!
দৈনিক আজকের বিনোদন সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

এস এম মাসুদ রানা (দিনাজপুর) প্রতিনিধি-
দিনাজপুরের আদালত প্রাঙ্গণে বিচার প্রার্থীদের বিশ্রামাগার ‘‘ন্যায়কুঞ্জ’’ উদ্বোধন শেষে মোনাজাতে অংশ নিয়েছেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান।
দিনাজপুরের আদালত প্রাঙ্গণে বিচার প্রার্থীদের বিশ্রামাগার ‘‘ন্যায়কুঞ্জ’’ উদ্বোধন শেষে মোনাজাতে অংশ নিয়েছেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান।
স্মার্ট বাংলাদেশ গড়তে হলে বিচার বিভাগকেও স্মার্ট করতে হবে বলে মন্তব্য করেছেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান। শুক্রবার বিকেলে প্রধান অতিথি হিসেবে দিনাজপুরের আদালত প্রাঙ্গণে বিচার প্রার্থীদের বিশ্রামাগার ‘‘ন্যায়কুঞ্জ’’ উদ্বোধন শেষে এ মন্তব্য করেন তিনি।
প্রধান বিচারপতি বলেন, ‘স্মার্ট বাংলাদেশ গড়তে হলে, করতে হলে জুডিশিয়ারিকেও  স্মার্ট করতে হবে। এই স্মার্ট জুডিশিয়ারি করার ক্ষেত্রে ন্যায়কুঞ্জ প্রতিষ্ঠা একটি পদক্ষেপ। সকল মানুষের আইনের অধিকার নেওয়ার অধিকার রয়েছে। সংবিধান তাদের সে মৌলিক  অধিকার নিশ্চিত করেছে। বাংলাদেশের মানুষের অধিকার প্রতিষ্ঠার যে আন্দোলন, ন্যায়বিচার প্রতিষ্ঠার যে আন্দোলন; সে আন্দোলনে বিচার বিভাগ জনগণের সঙ্গে রয়েছে।’
এ সময় আরও উপস্থিত ছিলেন আপিল বিভাগের বিচারপতি ইনায়েতুর রহিম, দিনাজপুর জেলা প্রশাসক শাকিল আহমেদ, পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ, জেলা যুগ্ম দায়রা জজ দেলোয়ার হোসেন ও অন্যান্য অতিথিরা।
পরে প্রধান বিচারপতি কবুতর ও বেলুন উড়িয়ে ন্যায়কুঞ্জের উদ্বোধন করেন। এ সময় প্রধান বিচারপতি একটি বকুল ফুলের চারা রোপণ করেন। একটি সফেদা ফলের চারা রোপণ করেন আপিল বিভাগের বিচারপতি ইনায়েতুর রহিম।