ঢাকাবৃহস্পতিবার , ১ ফেব্রুয়ারি ২০২৪
  • অন্যান্য

মহাসড়কের উপর অবৈধ বিভাটেক

আজকের বিনোদন
ফেব্রুয়ারি ১, ২০২৪ ১২:৪১ অপরাহ্ণ । ৩৭ জন
Link Copied!
দৈনিক আজকের বিনোদন সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

আশিকুর রহমান :-
ঢাকা-সিলেট মহাসড়কের নরসিংদীর অংশে ইটাখোলা-বারিচা সড়কে নিষিদ্ধ বিভাটেক, ব্যাটারী চালিত রিকশা, নসিমন ও সিএনজি চালিত যানবাহন গুলো দাপিয়ে বেড়াচ্ছে। অবৈধ এসব যানবাহনের সরকারি কোনো অনুমোদন না থাকলেও প্রশাসনের সামনে দিয়েই এদের অবাধ চলাচল। আর এতে করে প্রতিদিনই মহাসড়কে ঘটছে সড়ক দূর্ঘটনার মত ভয়াবহ দুর্ঘটনা।
সরজমিনে গিয়ে দেখা যায়, ব্যস্ততম ঢাকা-সিলেট মহাসড়ককের ইটাখোলা, সৃষ্টিগড়, চৈতন্যা, মরজাল ও বারিচা বাসস্ট্যান্ড সড়কের উপর দাঁড়িয়ে রয়েছে কয়েকশত বিভাটেক, ব্যাটারী চালিত রিকশা ও সিএনজি। এসব যানবাহনে করে চালক ও যাত্রীরা মহাসড়ক ব্যবহার করে অনাসয়ে ছুটে চলেছে তাদের নিজ গন্তব্যে। এসব অবৈধ যানের চালকরাও বেশির ভাগ অপ্রাপ্তবয়স্ক ও কিশোর। তাদের নেই কোনো বৈধ ড্রাইভিং লাইসেন্স এবং প্রশিক্ষণের ব্যবস্থা। বেপরোয়া গতিতে চলাচল, যত্রতত্র যাত্রী ওঠানো-নামানোর ফলে প্রায় প্রতিনিয়তই মহাসড়কের কোথাও না কোথাও ঘটে থাকে দুর্ঘটনা। সড়কের পাশে অবস্থিত স্থানীয় দোকানদার বলেন, হাইওয়ে পুলিশের কর্মকর্তারা মাঝে মাঝে এদের বিরুদ্ধে অভিযান দিয়ে আইনী ব্যবস্থা নেন এবং অবৈধ এসব পরিবহন আটক করে হাইওয়ে পুলিশ ফাঁড়িতে নিয়ে যান। তবুও বন্ধ হচ্ছে না এসব যান চলাচল।
সাধারণ মানুষের জীবনের নিরাপত্তা ও প্রাণহানি রোধে এসব অবৈধ যানবাহনের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা না নিলে মহাসড়কে অর্থাৎ ঢাকা-সিলেট মহাসড়ককের ইটাখোলা-বারিচা অংশে সড়ক দূর্ঘটনা রোধ করা সম্ভব হবে না বলে মনে করেন সচেতন মহল।