ঢাকারবিবার , ২৫ ফেব্রুয়ারি ২০২৪
  • অন্যান্য

সিলেটের সাহেবের বাজার কলেজকে’ ডিগ্রি কলেজে’ রুপান্তরিত করা হবেঃ প্রতিমন্ত্রী শফিক চৌধুরী

আজকের বিনোদন
ফেব্রুয়ারি ২৫, ২০২৪ ১:৫৯ অপরাহ্ণ । ৭০ জন
Link Copied!
দৈনিক আজকের বিনোদন সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

মো. মতিউর রহমান, সিলেট প্রতিনিধি :
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও সাহেবের বাজার হাই স্কুল অ্যান্ড কলেজের গভণিং বডীর সভাপতি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী এমপি বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশ গড়তে সকলের নিজ নিজ অবস্থান থেকে কাজ করতে হবে। স্মার্ট দেশ করতে হলে সবার আগে আমাদের শিক্ষার্থীদের স্মার্ট হতে হবে, তাদেরকে স্মার্ট করে তুলতে হবে। যাতে করে আগামীর প্রজন্ম স্মার্ট হয়।
বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকে জানুয়ারির ১ তারিখে সারাদেশে শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে বই তুলে দেন। যেটি পৃথিবীর কোন উন্নত দেশ করতে পারেনি, সেটি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা করতে পেরেছেন। এই সরকার ঘরে ঘরে বিনামূল্যে বিদ্যুৎ দিয়েছে, এখন দেশের আনাচে-কানাচেতেও বিদ্যুৎতের আলোয় আলোকিত হয়।
এই কলেজের উন্নয়ন নিয়ে আমি সিলেট ১ আসনের সংসদ সদস্য সাবেক পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন সাহেব ও সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট সকলের সাথে আলোচনা করে সিদ্ধান্ত নিব। আগামীতে এই কলেজ সকলের প্রচেষ্ঠায় ডিগ্রি কলেজে রুপান্তরিত করা হবে ইনশাআল্লাহ। এই আসনের সংসদ সদস্য ও সাবেক পররাষ্ট্রমন্ত্রীর প্রশংসা করে তিনি বলেন, এই কলেজে সাবেক পররাষ্ট্রমন্ত্রীর অসংখ্য অবদান জড়িয়ে আছে। তিনি এই শিক্ষা প্রতিষ্ঠানের অনেক উন্নয়ন করেছেন, আশাকরি এমপি সাহেবের এই উন্নয়ন অব্যাহত থাকবে।
গতকাল রোববার সকাল সাড়ে ১১ টায় সিলেট সদর উপজেলার সাহেবের বাজার হাই স্কুল অ্যান্ড কলেজ কতৃক আয়োজিত মহান শহীদ দিবস, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন, বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠান উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
সাহেবের বাজার হাই স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ দেবেন্দ্র কুমার সিংহের সভাপতিত্বে, সহকারী শিক্ষক সেলিম উদ্দিন, আব্দুল বাছিত ও সুলতানা আক্তারের যৌথ পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট সদর উপজেলা নির্বাহী অফিসার নাছরীন আক্তার, সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ সুজাত আলী রফিক, শুভেচ্ছা বক্তব্য রাখেন, সাহেবের বাজার হাই স্কুল অ্যান্ড কলেজের গভণিং বডীর শিক্ষানুরাগী সদস্য ও সিলেট সদর উপজেলা স্পোর্টস একাডেমীর সভাপতি মো. ইকলাল আহমদ।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেট জেলা শ্রমিক লীগের সভাপতি প্রকৌশলী এজাজুল হক এজাজ, সাহেবের বাজার হাই স্কুল অ্যান্ড কলেজের গভণিং বডীর সদস্য আব্দুস শহীদ, আরব আলী, রফিক আহমদ, সামসুল আবেদীন, দিলারা বেগম। অত্র কলেজের প্রতিষ্ঠাতা সদস্য তৈয়বুর রহমান, বিশিষ্ট মুরব্বি আব্দুন নুর। সাবেক গভণিং বডীর সদস্য আব্দুল আলীম, আব্দুল খালিক, এস এম তারা মিয়া, আব্দুর রহিম, আওয়ামী লীগ নেতা আব্দুল হামিদ, মতিন খাঁ, আব্দুস সালাম, ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি লিয়াকত আলী, সাবেক সভাপতি ইদ্রিছ আলী, সাহেবের বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক শফিকুর রহমান, ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুল আজিজ, ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মখলিছুর রহমান, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাসিম, সাধারণ সম্পাদক হেলিম আহমদ, হাজী আব্দুছ সামাদ মেমোরিয়্যাল একাডেমির সহকারী শিক্ষক আব্দুস সালাম, সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য নজরুল ইসলাম, ইয়াংস্টার সমাজকল্যাণ সংস্থার সভাপতি মো. মতিউর রহমান, সাবেক সাধারণ সম্পাদক উছতার আলী, সদর উপজেলা তাতী লীগের সহসাধারণ সম্পাদক ইউনুছ আলী, খাদিমনগর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আবুল কালাম আজাদ, আওয়ামী লীগ নেতা সুজন মিয়া, সদর উপজেলা যুবলীগ নেতা হিরন শাহ প্রমুখ।
সভা শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন অত্র প্রতিষ্ঠানের ৯ম শ্রেণীর ছাত্রী মরিয়ম জান্নাত।
অনুষ্ঠান শেষে ক্রিড়া প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও সাহেবের বাজার হাই স্কুল অ্যান্ড কলেজের গভণিং বডীর সভাপতি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী এমপি।