ঢাকাসোমবার , ২৬ ফেব্রুয়ারি ২০২৪
  • অন্যান্য

অজ্ঞাত ২ লাশের পরিচয় সনাক্ত করলেন পিবিআই

আজকের বিনোদন
ফেব্রুয়ারি ২৬, ২০২৪ ১:০২ পূর্বাহ্ণ । ১০৬ জন
Link Copied!
দৈনিক আজকের বিনোদন সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

আশিকুর রহমান :-

নরসিংদীর পলাশে সড়ক দূর্ঘটনায় কভার্ডভ্যান চালক ও গাজীপুরের কালীগঞ্জে ট্রেনের ধাক্কায় পৃথক ঘটনায় নিহত দুইব্যক্তির লাশের পরিচয় সনাক্ত করেছে পুলিশ ব্যুরো ইনভেটিগেশন (পিবিআই) নরসিংদী জেলা।
এরা হলেন, কভার্ডভ্যান চালক মাহফুজুর রহমান (৪৫)। সে বগুড়া জেলার গাবতলী উপজেলার হাজিপাড়া গ্রামের আতিয়ার রহমানের ছেলে। অপরজন হলেন মোহাম্মদ সামসুল হক(৪৫)। সে নীলফামারীর জলঢাকা উপজেলার দক্ষিণ দেশিবাই গ্রামের ছকিমুউদ্দিনের ছেলে।
রবিবার (২৫ ফেব্রুয়ারী) বিকেলে পিবিআইয়ের নরসিংদী জেলার পুলিশ সুপার (অতিরিক্ত ডিআইজি পদোন্নতি প্রাপ্ত) মোঃ এনায়েত হোসেন মান্নান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয় যে, পুলিশ ব্যুরো অব ইনভেস্টগেশন (পিবিআই) প্রতিষ্ঠা লগ্ন থেকেই বিচারিক ব্যবস্থায় সঠিক তদন্ত উপহার দেওয়ার জন্য নিরন্তর কাজ করে চলেছে। সঠিক তদন্ত করার পাশাপাশি পুলিশ ব্যুরো অব ইনভেস্টগেশন বিভিন্ন সামাজিক ও জনসচেতনতামূলক কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় গত ২৪ ফেব্রুয়ারী সকালে পলাশের ভাগদী এলাকায় বাস ও কভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত নিহত হয়। ওই ঘটনায় একজনের পরিচয় মিলেও অপরজনের পরিচয় সনাক্ত করা সম্ভব হয়নি। পরে স্থানীয় পুলিশ পিবিআই নরসিংদীকে খবর দিলে উপপরিদর্শক আবু জাফর, উপপরিদর্শক আশরাফ, সাইফুর রহমান সহ ক্রাইমসিনের একটি চৌকস দল ঘটনাস্থলে উপস্থিত হয়ে অজ্ঞাত লাশের ফিংগার প্রিন্ট সংগ্রহ করে পিবিআই ডিজিটাল ফরেনসিক ল্যাবে প্রেরণ করলে মৃত ব্যক্তির পরিচয় সনাক্ত করতে সক্ষম হয়। তিনি আরও জানান, ২৫ ফেব্রুয়ারী সকালে অপর আরেক ঘটনায় গাজীপুরের কালীগঞ্জের দেওপাড়া এলাকা হতে ভৈরব রেলওয়ে পুলিশ ট্রেনের ধাক্কায় নিহত অজ্ঞাত এক ব্যক্তির লাশ উদ্ধার করেন। লাশের পরিচয় সনাক্তের জন্য পিবিআই, নরসিংদীকে সংবাদ দিলে ক্রাইমসিনের উপপরিদর্শক জহিরুল ইসলাম, বিমল সহ অপর আরেকটি চৌকস দল ঘটনাস্থলে উপস্থিত হয় একই কায়দায় অজ্ঞাত লাশের পরিচয় সনাক্ত করতে সক্ষম হয়েছে।
এ বিষয়ে পিবিআই নরসিংদী জেলার পুলিশ সুপার জনাব এনায়েত হোসেন মান্নান বলেন, নরসিংদী জেলায় সংঘটিত যেকোন অপরাধ দমনে বৈজ্ঞানিক পন্থায় অত্যাধুনিক প্রযুক্তির সহায়তায় সঠিক তদন্ত করে সত্য প্রতিষ্ঠায় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) নরসিংদী সার্বক্ষণিক তৎপর আছে। পাশাপাশি যেকোন অপরাধের সুষ্ঠু তদন্ত ও ন্যায় বিচারে নিশ্চিত করনে পিবিআই বদ্ধপরিকর।