ঢাকাশনিবার , ৯ মার্চ ২০২৪
  • অন্যান্য

ঈদগাঁও বাজা‌রের ইজারাদার রমজান কোম্পানি’র বিরুদ্ধে গরু ডাকাতির ঘটনায় মামলা

আজকের বিনোদন
মার্চ ৯, ২০২৪ ৪:৪৯ অপরাহ্ণ । ২১ জন
Link Copied!
দৈনিক আজকের বিনোদন সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

কক্সবাজার প্রতিনিধি :
গরু ডাকাতির ঘটনায় ঈদগাঁও বাজা‌রের ইজারাদার রমজান কোম্পানিসহ আরো কয়েকজনের বিরুদ্ধে চকরিয়া থানায় মামলা হয়েছে। এ সংবাদে এলাকায় তোলপাড় শুরু হয়েছে । মুখোশধারি ভাল মানুষের আড়ালে দিন দিন এসব অপকর্ম করে বিশেষ চক্রের ছত্রছায়ায় এরা পার পেয়ে আসছিল। দেরিতে হলেও আইনের আওতায় আসায় এলাকাবাসীর দাবি, সুষ্ঠু তদন্ত করলেই বেরিয়ে আসবে বছরের পর বছর ঈদগাঁও উপজেলাসহ জেলা জুড়ে গরু-মহিষ চুরি ও গরু পাচারের অজানা তথ্য ।
মামলা সূত্রে জানা যায়, বিগত ৫ মার্চ রাতে গরু ভর্তি একটি ট্রাক ঈদগাঁও থেকে চট্টগ্রামের দিকে যাওয়ার পথে চকরিয়া উপজেলার ডুলাহাজারা মালুমঘাট নামক মহাসড়ক এলাকায় পৌঁছলে অস্ত্রধারী কয়েকজন গাড়ির গতিরোধ করে।পরে অস্ত্রেরমুখে গাড়িসহ গরুগুলো পার্শ্ববর্তী জঙ্গলের দিকে নিয়ে যায়। এ সংবাদ গরু মালিক ঈদগাঁও উপজেলার ইসলামাবাদ ইউনিয়নের ইউছুপেরখিল এলাকার মোস্তাক আহমদ জানতে পারলে তিনি চকরিয়া থানা ও ঘটনাস্থলের চেয়ারম্যান মেম্বারসহ স্থানীয়দের সহযোগিতায় গরু গুলো উদ্ধারের চেষ্টা করে। অভিযানের টের পেয়ে গরু লুটকারী চক্র গরু গুলো ফেরত দিতে দেন দরবার শুরু করে এবং পরে গরু গুলো উদ্ধার হয়। এ ঘটনায় গরু মালিক মোস্তাক আহমদ বাদী হয়ে বিগত ৭ মার্চ ঈদগাঁও ইউনিয়নের মাইজপাড়ার আবদুল গণির ছেলে ঈদগাঁও বাজার ইজারাদার রমজান প্রকাশ কথিত রমজান কোম্পানিকে প্রধান আসামি করে চারজনের বিরুদ্ধে মামলা দায়ের করে।
উল্লেখ্য, উক্ত রমজান কোম্পানি বাজার ইজারাকে পূজি করে বিশেষ চক্রের ছত্রছায়ায় দক্ষিণ অবৈধ মাদক ব্যবসা, নারী ফূর্তি,  চট্টগ্রামের বাণিজ্যিক রাজধানী নামে খ্যাত ঈদগাঁও বাজারে সরকারি নিয়মনীতির তোয়াক্কা না করে লাগামহীন টোল আদায়, যত্রতত্র ভাসমান দোকান স্থাপন, পাচার হয়ে আসা গরু বৈধ করতে অবৈধ গরুর আড়তঘর স্থাপন,মায়ানমার থেকে পাচার হয়ে আসা গরু- মহিষ ঈদগাঁও গরু বাজারের টোকেনে  বৈধকরণসহ নানা অপরাধের মহোৎসব চালিয়ে গেলেও সংশ্লিষ্ট প্রশাসন নাকের ডগায় থেকেও রহস্যময় কারণে তাদের বিরুদ্ধে  কোন ব্যবস্থা  এখনো পর্যন্ত নিতে  দেখা যায়নি।এমনকি এ গরু বাজারের অবৈধ টোকেনে প্রতিদিন ঈদগাঁও উপজেলার পাহাড়ি কয়েকটি পয়েন্ট দিয়ে প্রকাশ্যে নিয়মিত অস্ত্রধারীদের পহারায় মায়ানমারের গরু পাচার হয়ে আসছে। এর বিরুদ্ধে প্রশাসনের কোন কার্যকরীতা না থাকায় প্রশাসনের প্রতি দিন দিন জনগণের আস্থার সংকট বৃদ্ধি পাচ্ছে।