ঢাকাবুধবার , ২৭ মার্চ ২০২৪
  • অন্যান্য

মহান স্বাধীনতা দিবসে মেট্রোপলিটন প্রেস ক্লাবের আলোচনা ও ইফতার 

আজকের বিনোদন
মার্চ ২৭, ২০২৪ ৩:৫৭ অপরাহ্ণ । ৩৬ জন
Link Copied!
দৈনিক আজকের বিনোদন সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

নিজস্ব প্রতিবেদক, ঢাকা: মহান মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের আহবানে বাঙালী জাতি পাকিস্তানী হানাদারদের বিরুদ্ধে রুখে দাড়িয়েছিল। মুক্তিযুদ্ধে স্বাধীন বাংলা বেতার কেন্দ্র নিজস্ব স্বকীয়তায় একটি সেক্টরে বিভক্ত হয়ে কাজ করেছিল বলে জানিয়েছেন, বীর মুক্তিযোদ্ধা, শব্দ সৈনিক ডাঃ অরুপ রতন চৌধুরী।
মঙ্গলবার রাজধানীর উত্তরায় একটি হোটেলে  মেট্রোপলিটন প্রেস ক্লাবের উদ্যোগে মহান স্বাধীনতা দিবস ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
মেট্রোপলিটন প্রেস ক্লাবের সভাপতি এইচ.আর হাবিবের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখতে গিয়ে বক্তারা বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা গভীর নিবেদন করেন।
প্রধান অতিথি তার বক্তব্যে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের  লক্ষে কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
তিনি বলেন, প্রধানমন্ত্রীর উন্নয়নের ফলে বঙ্গভবন থেকে উত্তরায় মাত্র ১৫ মিনিটে পৌঁছতে পারছি আজ। তিনি আরো বলেন, ২৫ মার্চ রাতে পাকিস্তানিদের ট্রাংক, গোলা এবং মানুষের আর্তনাদ শুনে তিনি মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ করেন। মুক্তিযুদ্ধকালীন ক্লান্ত যোদ্ধাদের অবসাদ দূর করত স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের সাংস্কৃতিক অনুষ্ঠান বিশেষ ভূমিকা রেখেছে। এ সময় প্রধান অতিথি তার বক্তব্যের মধ্যেই মুক্তিযুদ্ধকালীন সেই স্মৃতি জাগানো গান গেয়ে শোনান।
অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন এসএ টিভির বার্তা প্রধান মাহমুদ আল ফয়সাল। তিনি তার বক্তব্যে আগামী প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় আলোকিত হয়ে এগিয়ে যাওয়ার আহ্বান জানান।
অনুষ্ঠানের বিশেষ অতিথি ও মেট্রোপলিটন প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা উপদেষ্টা, দৈনিক সংবাদ প্রতিদিনের নির্বাহী সম্পাদক মাকসুদেল হোসেন খান তার বক্তব্যে মুক্তিযুদ্ধের প্রকৃত লক্ষ্য বাস্তবায়নের লক্ষ্যে দেশের মুনাফা লোভী ব্যবসায়ীদের বিরুদ্ধে প্রতিবাদী হওয়ার আহ্বান জানান বর্তমান যুব সমাজকে।
অনুষ্ঠানে আরো বিশেষ অতিথি ছিলেন দৈনিক মুক্ত বাংলার সম্পাদক আরিফ হোসেন নিশির। এছাড়া আজকের এই দিনকে শ্রদ্ধার সাথে স্মরণ করে ক্লাবের এই অনুষ্ঠানে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, মেট্রোপলিটন প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মিজান বিন নূর, দৈনিক স্বাধীন সংবাদের সম্পাদক আনোয়ার হোসেন আকাশ, দৈনিক নব চেতনার বার্তা সম্পাদক আতিকুর রহমান, সকালের সময়ের সিটি এডিটর জামিল আহমেদ,
রাবিয়ান উত্তরার সভাপতি হাবিবুর রহমান সরদার, সাধারণ সম্পাদক আবু তাহের, বিশিষ্ট প্লাজমা বিজ্ঞানী মুশফেক রশিদ।বক্তারা মুক্তিযুদ্ধের প্রতি জাতি হিসেবে আমাদের চেতনা ধারণ ও দায়বদ্ধতার উপর বিসদ আলোচনা করেন।
সেলিম রেজার সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন নাজিম চৌধুরী, ইজাজ, নার্গিস, রানা, মিজান, মোহসিন ছাড়াও ক্লাবের সাধারণ সদস্য ও আমন্ত্রিত অতিথিরা। অনুষ্ঠানের মিডিয়া পার্টনার হিসেবে দায়িত্ব পালন করে সংবাদ প্রতিদিন।