ঢাকাবৃহস্পতিবার , ২৭ জুন ২০২৪
  • অন্যান্য

ব্যবসায়ীর কাছে ভ্যাট কর্মকর্তার পাঁচ লক্ষ টাকা দাবি, আদালতে মামলা ও মানববন্ধন।

আজকের বিনোদন
জুন ২৭, ২০২৪ ৬:২৮ পূর্বাহ্ণ । ৪০ জন
Link Copied!
দৈনিক আজকের বিনোদন সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

আব্দুল্লাহ আল নাঈম, ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি :
ব্রাহ্মণবাড়িয়ায় ভ্যাট কর্মকর্তার বিরুদ্ধে আদালতে মামলা ও মানববন্ধন করেছে অতিরিক্ত অর্থ চাওয়ার  অভিযোগে। কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগীয়   কর্মকর্তা আবু হানিফ মোহাম্মদ আব্দুল আহাদ এর বিরুদ্ধে অযৌক্তিক ভাবে অতিরিক্ত অর্থ চাওয়ার অভিযোগে আদালতে মামলা দায়ের ও মানববন্ধন করেছে জেলা রেস্তোরাঁ মালিক সমিতি।
মামলা সূত্রে জানা যায় কাউতলিস্হ হোটেল নৌওমীতে অসময়ে গত ২৪ জুন ২০২৪ রাত ১১.৪৪ মিনিটে ভ্যাট আদায়ের অভিযান পরিচালনা করেন বিভাগীয় ভ্যাট কর্মকর্তা আবু হানিফের নেতৃত্বে দশ/বারজনের একটি টিম।সেখানে তিনি পাঁচ লক্ষ টাকা দাবি করেন,যদি এই সমপরিমাণ অর্থ দিতে প্রতিষ্ঠানটির মালিক পক্ষ অসম্মতি জানান তাহলে রেস্তোরাঁটি বন্ধ করে দেওয়ার হুমকি দেন।
এ অভিযোগের ভিত্তিতে উক্ত ভ্যাট কর্মকর্তার অপসারণ চেয়ে আজ বুধবার ২৬ জুন জেলা রেস্তোরাঁ মালিক সমিতির উদ্যোগে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনের আয়োজন করা হয়।
জেলা রেস্তোরাঁ মালিক সমিতির সভাপতি আলহাজ্ব  শাহ আলমের সভাপতিত্বে উক্ত মানববন্ধনে ব্যক্তব্য রাখেন জেলা নাগরিক ফোরামের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা রতন কান্তি দত্ত,সমাজকর্মী কমরেড নজরুল ইসলাম,জেলা রেস্তোরাঁ মালিক সমিতির সাধারণ সম্পাদক ফখরুল হাসান , যুগ্ম সম্পাদক আব্দুল মালেক,এড মাসুদ রানা,সাংগঠনিক সম্পাদক উজ্জ্বল চৌধুরী,সড়ক বাজার মার্কেট কমিটির সাধারণ সম্পাদক আশিষ পাল,নিউ মার্কেট কমিটির সাধারণ সম্পাদক আবুল কালাম প্রমুখ।
এসময় ব্যক্তরা বলেন, ভ্যাট কর্মকর্তা আবু হানিফ একজন মাদকসেবি, উন্মাদ, পাগল।তার আচার আচরণ সন্দেহজনক। যেখানে বর্তমান সরকার তরুন উদ্যোক্তা তৈরী করতে নানান ভাবে উৎসাহ ও প্রণোদনা দিচ্ছেন সেখানে এই ভ্যাট কর্মকর্তা সরকারের সেই অর্জনকে ম্লান করছেন ব্যবসায়ীক প্রতিষ্ঠান গুলোতে গিয়ে ভয় ভীতি হুমকি ও অর্থ দাবি করে।
এছাড়াও ব্যক্তরা আরও বলেন,শুধু মাত্র নৌওমি
রেস্তোরাঁটিতে অভিযানের নামে পাঁচ লক্ষ টাকা তিনি দাবি করেন নি, এছাড়াও কয়েকদিন আগে আরেকটি ব্যবসায়ীক প্রতিষ্ঠানে মোটা অংকের অর্থের দাবি করেন।তিনি ব্রাহ্মণবাড়িয়া বদলি হয়ে আসার পর থেকেই ব্যবসায়ীকদের কাছে এক আতংকের নাম হয়ে উঠেন।অনতিবিলম্বে এই ভ্যাট কর্মকর্তার অপসারণের দাবি চান।
পরে প্রেস ক্লাব চত্ত্বর থেকে মানববন্ধন শেষ করে শহরের বঙ্গবন্ধু স্কয়ার মুক্তমঞ্চে গিয়ে র‍্যালিটি শেষ হয়।