ঢাকাবৃহস্পতিবার , ৪ জুলাই ২০২৪
  • অন্যান্য

গাইবান্ধার পলাশবাড়ীতে অর্পিত সম্পত্তি ফিরে পেতে আকুতি

আজকের বিনোদন
জুলাই ৪, ২০২৪ ৯:২০ পূর্বাহ্ণ । ৬৯ জন
Link Copied!
দৈনিক আজকের বিনোদন সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

আমিরুল ইসলাম কবির,গাইবান্ধা প্রতিনিধিঃ
গাইবান্ধার পলাশবাড়ীতে এক অসহায় পরিবার অর্পিত সম্পত্তি নামজারীর আবেদনের জন্য দীর্ঘদিন থেকে ভূমি অফিসে ধর্ণা দিলেও কোনো সুফল না পাওয়ায় গণমাধ্যম কর্মীদের স্মরণাপন্ন হন।
জানা গেছে,গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলার ৭নং পবনাপুর ইউনিয়নের ময়মন্তপুর গ্রামের মৃত অভয় চরণ সরকারের ছেলে দরিদ্র শ্রী অবিলাশ সরকার গাইবান্ধা বিজ্ঞ অর্পিত সম্পত্তি প্রত্যর্পণ ট্রাইব্যুনাল আদালতে ১৫৭/২০১৩ ও আপীল ট্রাইব্যুনাল আদালতের ০২/১৯ নং মামলায় বিজ্ঞ আদালত গত ২৯/০৬/২০২২ খ্রিঃ তারিখে আদেশ প্রদান করেন। উক্ত আদেশ বলে রেকর্ড সংশোধনের আদেশের জন্য শ্রী অবিলাশ সরকার গত ২৭/১২/২০২৩ খ্রীঃ তারিখে জেলা প্রশাসক বরাবরে একখানা আবেদন করেন।
(ক) তফশীল বর্ণিত জমিঃ মৌজা ময়মন্তপুর,৭নং পবনাপুর ইউপি,,থানা পলাশবাড়ী,জেলা গাইবান্ধা,জেএল নং-৯৯,সিএস খতিয়ান নং-৩৩,এসএ খতিয়ান নং-৩০,দাগ নং-১৬০,দলা জমি ২৪ শতাংশ,দাগ নং-১৭০ ডাঙ্গা জমি ৯ শতাংশ,দাগ নং-১৭১ দকা জমি ৯ শতাংশ,দাগ নং-১৭২ বাস্তু জমি ২৪ শতাংশ একুনে মোট ৬৬ শতাংশ ও
(খ) তফশীল বর্ণিত জমিঃ
মৌজা ময়মন্তপুর,জেএল নং-৯৯,সিএস খতিয়ান নং-২২,এসএ খতিয়ান নং-২০,২২ দাগ নং- ১৫৮ দলা জমি ১৪ শতাংশ উভয় খতিয়ানে মোট ৮০ শতাংশ যাহা পৈত্রিক সূত্রে ও অর্পিত সম্পত্তি।
উক্ত অর্পিত সম্পত্তির “ক” তালিকায় গেজেট ভুক্ত তালিকা থেকে অবমুক্ত মূলে প্রাপ্ত হইয়া স্বত্ববান ও দখল ভোগ করিয়া আসিতে থাকাকালে অর্পিত সম্পত্তি ও প্রত্যর্পণ ট্রাইব্যুনাল, গাইবান্ধা ১৫৭/২০১৩ নং মোকদ্দমায় গত ০১/০৯/২০২৪ ইং তারিখে রায় ও আদেশ এবং অর্পিত ট্রাইব্যুনাল আপীল ০২/২০১৯ নং মোকদ্দমায় গত ২৯/০৬/২০২২ ইং তারিখের রায় ও আদেশ মোতাবেক উক্ত তফশীল বর্ণিত জোত জমি যাহা অর্পিত সম্পত্তির তালিকা হইতে অবমুক্ত হইয়াছে এবং আমি/আমরা উক্ত জোত জমিতে স্বত্ববান ও দখলদার আছি।
উক্ত জোত জমিতে স্বত্ববান ও দখলীকার থাকিয়া সরকার বাহাদুরকে নিজ নিজ নামে খাজনা প্রদান করতঃ খারিজ খতিয়ান প্রস্তুত করিয়া নিরবিচ্ছিন্ন ভাবে দখল ভোগের সুবিধার্থে উপরোক্ত জোত জমির বাবদ নামজারী প্রস্তুত করিবার আদেশ দানে আবেদন করেন।
এ ব্যাপারে ভুক্তভোগী দরিদ্র ও অসহায় শ্রী অবিলাশ সরকার গং-রা মামলার রায় মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে পলাশবাড়ী সহকারী কমিশনার (ভূমি) সহ সংশ্লিষ্ট উর্ধতন কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।।