ঢাকারবিবার , ১১ ফেব্রুয়ারি ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

রাত পোহালেই স্থগিত নওগাঁ-২, আসনের ভোট গ্রহণ

আজকের বিনোদন
ফেব্রুয়ারি ১১, ২০২৪ ১:৩৪ অপরাহ্ণ । ২৭ জন
Link Copied!
দৈনিক আজকের বিনোদন সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

শহিদুল ইসলাম জি এম মিঠন, নওগাঁ প্রতিনিধি:
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্থগিত হওয়া নওগাঁ-২ (ধামইরহাট ও পত্নীতলা) আসন এর ভোট গ্রহণ হবে সোমবার ১২ ফেব্রুয়ারী।
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে স্বতন্ত্র প্রার্থী আমিনুল হক এর মৃত্যুর কারণে এ আসনের ভোট গ্রহণ স্থগিত করে নির্বাচন কমিশন (ইসি)। নির্বাচন কে সামনে রবিবার দুপুর থেকে উপজেলার সহকারি রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে প্রিজাইডিং কর্মকর্তারা এসে বুঝে নেয় সরঞ্জামাদী। তারপর পুলিশ ও আনসার-ভিডিপির সদস্যদের পাহারায় নিয়ে যাওয়া হচ্ছে নির্ধারিত কেন্দ্রে। তবে আগামীকাল সকালে কেন্দ্র গুলোতে পাঠানো হবে ব্যালট পেপার ও সিল।
এ আসনে নির্বাচনী মাঠে লড়ছেন, আওয়ামী লীগ সমর্থিত (নৌকার প্রতীক নিয়ে) শহীদুজ্জামান সরকার, ( ট্রাক প্রতীক নিয়ে) স্বতন্ত্র প্রার্থী ইঞ্জিনিয়ার আখতারুল আলম, জাতীয় পার্টির মনোনীত (লাঙ্গল প্রতীক) প্রার্থী অ্যাডভোকেট তোফাজ্জল হোসেন এবং ঈগল প্রতীক নিয়ে লড়ছেন মেহেদী মাহমুদ রেজা।
উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা  যায়, ধামইরহাট উপজেলায় ৮টি ইউনিয়ন ও একটি পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৫৭ হাজার ১৫ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ৭৮ হাজার ৩০১ জন, মহিলা ৭৮ হাজার ৭১৩ ও তৃতীয় লিঙ্গের ১ জন। নির্বাচনে ৫৩ জন প্রিজাইডিং কর্মকর্তা ও ৩০৪ জন সহকারী প্রিজাইডিং কর্মকর্তা সহ পোলিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করবেন ৬০৮ জন। ৫৩ টি ভোট কেন্দ্রে স্থায়ী ভোট কক্ষের সংখ্যা ২৯১ এবং অস্থায়ী ১৩ টি। এবারই প্রথম বারের মতো ভোটের দিন সকালে কেন্দ্রে ব্যালট পেপার পাঠানো হচ্ছে। ভোটের দিন  পৌরসভা সহ প্রতিটি ইউনিয়নে একজন করে ৯ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট থাকবেন। অপরদিকে পত্নীতলা উপজেলায় ১১ টি ইউনিয়ন ও একটি পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৯৯ হাজার ১১৭ জন। এদের মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৯৯ হাজার ২৭১ এবং নারী ভোটার সংখ্যা ৯৯ হাজার ৮৪৬ জন। নির্বাচনে ৭১ জন প্রিজাইডিং কর্মকর্তা ও ৪০২ জন সহকারী প্রিজাইডিং কর্মকর্তাসহ পোলিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করবেন ৮০৪ জন। এবং ৭১ টি ভোট কেন্দ্রে স্থায়ী ভোট কক্ষের সংখ্যা ৪০২ এবং অস্থায়ী ২৮ টি। ভোটের দিন ১২ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট থাকবে।
নওগাঁ জেলা নির্বাচন অফিসার মোঃ তারিফুজ্জামান বলেন, এই আসনের মোট ভোটার ৩ লাখ ৫৬ হাজার ১৩২জন। সুষ্ঠুভাবে ভোট গ্রহণ সম্পন্ন ও নিরাপত্তার দায়িত্বে বিপুল সংখ্যক এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ছাড়াও গুরুত্বপূর্ণ কেন্দ্রে ও সাধারণ কেন্দ্রে পুলিশ, আনসার, পুলিশের মোবাইল টিম, স্ট্রাইকিং টিম ও চেকপোস্ট নিয়মিত কাজ করছে। আমরা আশা করছি শান্তিপূণ ভাবে নির্বাচন অনুষ্ঠিত হবে।