ঢাকারবিবার , ১৭ মার্চ ২০২৪
  • অন্যান্য

বাবুরহাটে আগুন!! এবার কপাল পুড়েছে অর্ধশতাধিক ব্যবসায়ীর

আজকের বিনোদন
মার্চ ১৭, ২০২৪ ৮:২৪ পূর্বাহ্ণ । ৭৭ জন
Link Copied!
দৈনিক আজকের বিনোদন সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

আশিকুর রহমান :-

প্রাচ্যের ম্যানচেস্টার খ্যাত দেশের বৃহৎ পাইকারি কাপড়ের বাজার নরসিংদীর বাবুরহাটে (শেখেরচর) ভয়াবহ আগুনে পুড়েছে প্রায় অর্ধশতাধিক দোকান।
শনিবার (১৬ মার্চ) রাত ১টয় সদর উপজেলার বাবুরহাট (শেখেরচর) বাজারের জিয়া উদ্দিন মার্কেটে এ অগ্নিকাণ্ড সংঘটিত হয়। ফায়ার সার্ভিসের ৮টি ইউনিটের যৌথ চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। ফায়ার সার্ভিসের ইনচার্জ নাঈম ইবনে হাসান জানান, আগুন লাগার সংবাদ পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে ছুটে আসি। পরে একে একে আমাদের সাথে আরও ইউনিট যুক্ত হয়ে মোট ৮টি ইউনিট ফায়ার ফাইটিংয়ে অংশ নেয়। প্রাথমিকভাবে ধারণ করা হচ্ছে শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে। দীর্ঘ আড়াই ঘন্টা পর আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে। এশিয়ান লুঙ্গির মালিক রূপচাঁন মিয়া প্রতিনিধিকে জানান মসজিদ থেকে তারাবি নামাজ পড়ে বাসায় যাই। রাত ১১টার দিকে আগুন লাগার সংবাদ পেয়ে দ্রুত ছুটে গিয়ে দেখি আগুনের লেলিহান শিখা দাউদাউ করে জ্বলছিল। ফায়ার সার্ভিস আসার আগেই আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। পরে আড়াই ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। আগুনে প্রায় অর্ধশতাধিক দোকান পুড়ে ছাই হয়েছে। তিনি আরও জানান প্রতিটি দোকানে থ্রী পিস ও লেপ তোষকের কাপড় ছিলো। আনুমানিক অর্ধশত কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা যাচ্ছে।
এদিকে আগুনের খবর শুনে নরসিংদী জেলা প্রশাসক ড. বদিউল আলম ও পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান (পিপিএম) দূরঘটনাস্থলে ছুটে যান। এসময় তারা খুব কাছ থেকে ঘটনা পর্যবেক্ষণ করেন।
এর আগে গত বছরের ২৯ অক্টোবর রাত ১১টার দিকে বাবুরহাট (শেখেরচর) বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। এতে প্রায় শতাধিক দোকান পুড়ে ছাই হয়েছিল। এসময় ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট আগুন নেভাতে কাজ করে।